Sunday 21 November 2010

"Chudar Training" bangla NOVEL part3

একটু ঝিমুনী পেয়েছে মর্জিনাপু মাথা ঝাকিয়ে বললেন, ঘুমিয়ে গেলে নাকি তানিম। আমি কষ্ট করে চোখ মেলে বললাম, নাহ, জেগেই আছি। উনি আমাকে চিত করে প্রায় নরম হয়ে যাওয়া নুনুটা হাতের মধ্যে তুলে নিলেন। আরেক হাতে বীচি দুটোকে আলতো করে চেপে দিতে লাগলো। নুনুটা শক্ত হয়ে গেলে সাবধানে কন্ডম পড়িয়ে ভোদা চেপে আমার উরুতে বসে পড়লো মর্জিনাপু। সাবধানে ধীর লয়ে ঠাপাতে লাগলো। আমি ফিসফিসিয়ে বললাম, আমি কি দেব?
- না, দরকার নেই। খাটে শব্দ হবে
চোখ বুজে আনন্দের গভীরে ঢুকে গেলাম আমি। তবু মনে হচ্ছিল আরেকটু দ্রুত দরকার। নাহলে বেরোবে না। মর্জিনাপুর উল্টো ঘুরে, কাত হয়ে করলো। শেষে বললো, ঠিক আছে আর কষ্ট দেবো না। কন্ডমটা খুলে হাত দিয়ে ধরলো নুনুটাকে। ডানহাত দিয়ে চেপে খুব দ্রুত ওঠানামা করতে লাগলো নুনুর চারপাশে। হড়হড় করে মাল বের হয়ে গেলো আমার।

সকালে উঠে মামা বলছে, চল, তানিম কবরস্তান থেকে ঘুরে আসি। যশোর কবরস্তানে বড় মামা'র কবর। উনিও একাত্তরে কুমিল্লাতে যুদ্ধে মারা গেছেন। যশোরে এলে একবার অন্তত কবরস্তানে যেতেই হবে। পারিবারিক রিচুয়াল। মামার সরকারী গাড়ী উইকেন্ডে ড্রাইভার ডেকে আমাদেরকে নিয়ে চললেন। মর্জিনাপু জোর করে ধরে এনেছে সামি সাবিকে। ওর এত আগ্রহ কেন বুঝলাম না।

মামা বললেন, তানিম প্রমিজ রিনিউ করেছো?
আমি বললাম, করছি
এটাও রিচুয়াল। নানা শুরু করেছেন। প্রমিজ করছি যে জেনে শুনে কোন রাজাকার বা তাদের সমর্থকদের সাহায্য করব না। আর কখনো যদি সুযোগ হয় তাহলে এই যে অন্যায় করেছে আমাদের ওপর তার বিচারের ব্যবস্থা করব। বলতে বলতে রাগে হাতটা মুঠো করে ফেলি। সত্যি যদি সুযোগ হয় এর জন্য যা ত্যাগ করতে হবে সেটা করতেও রাজী। আমি যখনকার কথা লিখছি সেসময় বাংলাদেশের পরিস্থিতি অন্যরকম ছিল। নব্বইয়ের মাঝামাঝি সময়টায় ঘুরেফিরে রাজাকারদের দলই ক্ষমতায়, টিভিতে ঐ মুখগুলো দেখে নিষ্ফল এত আক্রোশ জমে যেত যে বলার মত না। গুনে গুনে একশবার কুত্তারবাচ্চা শুয়োরেরবাচ্চা বলতাম রাজাকার আর তাদের তাবেদারগুলোর নামে।

ফিরতে ফিরতে মামা বললেন, গানস অফ নাভারন দেখেছিস তানিম?
- না তো
- মনিহারে এসেছে, চল দেখে আসি
- উ, যাওয়া যায়
- সামি সাবি তোমরা যাবে?
- আম্মু যদি রাগ করে
- আম্মু কিছু বলবে না, শিরীন আপাকে আমি ম্যানেজ করব

জীপটাতে উঠে মনিহারের দিকে রওনা হলাম। মনটা বিক্ষিপ্ত হয়ে ছিল কবরস্তানে বসে। সাবি একদৃষ্টিতে বাইরে দেখছে। অন্যমনষ্ক হয়ে ওর মুখ গাল দেখে যাচ্ছিলাম। সাবি তাকাতেই মুখ ঘুরিয়ে নিলাম আমি। বেশ কয়েকবার এরকম হলো। মামা টিকেট কাটছে সাবি এক ফাকে কাছে এসে বললো, এত তাকাও কেন?
- কখন?
ও মাথা ঝাকিয়ে সামনে চলে গেল। হকচকিয়ে গিয়ে মিথ্যে বলে ফেললাম। সত্যটা বললে ভালো হতো। অবশ্য মুখ দিয়ে বেরোবে না। গানস অফ নাভারনের পুরো সময়টা অন্ধকারে সাবিকে যে কতবার দেখলাম। ও ভুলেও মাথা নাড়ায় না। হলে বসেই ঠিক করলাম, ওকে কিছু একটা বলতে হবে। নাহলে, সেই ছেলেটা যাকে ঐদিন সাবির সাথে কথা বলতে দেখেছি, খুব সম্ভব ওদের স্কুলে উপরের ক্লাশে পড়তো, ঐ হারামী দখল করে নেবে সাবিকে। কে জানে হারামীটা হয়তো রাজাকারের পোলা। সেটা হলে মোরাল ডিউটি সাবিকে উদ্ধার করা। অনেকবার আওড়ে নিলাম কি বলবো। গাড়ীতে সবার কান এড়িয়ে বলাটা সহজ হবে না। ওঠা বা নামার সুযোগে বলতে হবে।

সিড়িতে নামতে নামতে ভীড়ের মধ্যে বললাম, এই, তুমি না জানতে চাও কেন তাকাই
- কি!! শুনতে পারছি না, জোরে বলো
- তোমাকে ভালোবাসি
- কি? ভালোমত বলো, বুঝতে পারছি না

আমি আর কিছু বললাম না। না বুঝলে নেই। বিকেলে মর্জিনাপু আমাকে ধরে বললো
- সাবিকে কি বলেছ?
- আমি?
- হ্যা
- কিছু বলি নি তো
- সাবি সব বলেছে আমাকে
- কি উল্টা পাল্টা বলছো এসব
মর্জিনাপু মাথা নেড়ে মুখ টিপে টিপে হাসতে হাসতে বললো, আচ্ছা ঠিক আছে। সাবিকে নিয়ে আসছি।

বিকালে ছাদে দরবার হচ্ছে। সাবি মুখ ঘুরিয়ে নীচে দেখছে। মর্জিনাপু বললো, তানিম সত্যি করে বলো কি বলেছ ওকে
- যদি কিছু বলেও থাকি সেটা খারাপ কিছু বলি নি
- ও তাই নাকি
- হু
- কি বলেছ শুনি
- সেটা তখন বলেছি আর বলবো না
মর্জিনাপু অনেক ঘষ্টালো, শেষমেশ কথাটা আর বলাতে না পেরে বললো, আচ্ছা ঠিক আছে তাহলে। আমি জানি তুমি কি বলেছ। এখন বলো এটা কি সত্যি?
- হ্যা সত্যি এজন্যই বলেছি
- সাবি, তোমার উত্তর কি
সাবি কোন কথা না বলে ওদিকে মুখটা ঘুরিয়ে রেখেছে। মর্জিনাপু বললো, আমি তিনবার জিজ্ঞাসা করবো, উত্তর না দিলে ধরে নেব তুমি রাজী
সাবি তিনবারেও মুখ ঘোরালো না।
- আচ্ছা তাহলে ধরে নিচ্ছি দুজনেই রাজী
এই বলে উনি সাবির একটা হাত জোর করে টেনে আমার হাতের সাথে মিলিয়ে দিলেন। আমি একদমই অপ্রস্তুত ছিলাম। ঠান্ডা আর নরম ওর ফর্সা হাতটা। মনে হলো ও নিজে থেকেই হাতটা খুলে রেখেছে। আমি আঙুলের ফাকে আঙুল ঢুকিয়ে আলতো করে চাপ দিলাম। জীবনে এই প্রথম আমি কারো হাতে চাপ দেয়ার পর অন্য হাতটাও চাপ দিয়ে উত্তর দিল। এখন তো অনেক বছর হয়ে গেছে। তবুও রেফারেন্স পয়েন্ট হিসেবে ঐদিনের ঐ মুহুর্তগুলো মনে করি। সাবি ছাড়িয়ে নেয়ার কোন চেষ্টাই করলো না। মর্জিনাপু ওকে জোর করে ঘুরিয়ে দিলো। ওর মুখে অদ্ভুত হাসি। খুব কষ্ট করে চেপে রেখেছে। বললো, কি?
- কথা বলো তানিমের সাথে
- কি বলবো
- কি বলবো মানে, বলার কিছু নেই?
ওর চোখের দিকে তাকিয়ে ছিলাম। সেই বড় বড় গাঢ় চোখ। হয়তো এটাই সেই সাজেদ বৈরাগীর ভালোবাসা। শালা ভুল বলে নি তাহলে।

অনেক হাসাহাসি হলো। ছাদ থেকে পাশের পুকুরে ঢিল ছুড়লাম সন্ধ্যা পর্যন্ত। একবার জড়িয়ে ধরতে খুব মন চাইছিল। দুপুরে কলেজ থেকে এসে প্রতিদিন মর্জিনাপু গিয়ে সাবিকে নিয়ে আসে। সামি সহ ছোট ছোট কয়েকটা বাচ্চাও আসে। এর মধ্যে সাবির হাত ধরেছি অনেকবার। আর মর্জিনাপুও খুব স্পর্শ করে আমাকে। গাল টানে, কাছে এসে গা ঘষে। মাথাটা গরম হয়ে যায়। দুজনের ইনটেন্স গ্রাভিটি পুলে থেতলে যাওয়ার মত অবস্থা।
নানা এসে বললেন, মনিরামপুর যাচ্ছি, তানিম যাবে নাকি। মনিরামপুর নানাদের আসল বাড়ী। নানা কয়েকসপ্তাহ পর পর যায়। এবার যাচ্ছে পুকুরের মাছ ধরে বিক্রি করতে। আমার যাওয়ার মন নেই। সাবিকে ছেড়ে দুরে যেতে মন চাইছে না। বললাম, না থাক, একা একা গিয়ে কি করবো
শুনে নানী বলছে, সাবি গেলে হবে
আমি হেসে বললাম, জানি না
- আচ্ছা সাবির মাকে বলছি, ওরও তো স্কুল নেই
Post Tag: augmentation breast diego san, home equity poor credit, health insurance temporary, compensation mesothelioma, 21st century insurance, cheap insurance medical, angeles criminal lawyer los, low cost term life insurance, home refinance loans, eloan, life insurance quote, cheap life assurance, 125 equity loan, anti spam exchange, credit equity home line, att go phone
READ THIS Article in 5 Parts





1 comment:

  1. এই মাসের সেরা চুদাচুদির গল্প গুলো পড়তে এইখানে ক্লিক করুন

    ২০১৫ সালের বাছাই করা সেরা চুদাচুদির গল্প পড়তে এইখানে ক্লিক করুন

    বাস্তব জীবনের চুদাচুদির গল্প পড়তে চটির সাগর ভিসিট করুন

    মা খালা ভাবিদের রসের রসের চুদাচুদির গল্প পড়তে চটির সাগর ভিসিট করুন

    চটির সাগরের গল্প পড়ুন চুদে যান, সুস্থ থাকুন। আহ চুদতে চুদতে যায় বেলা

    মামির দুধের গুদাম || চটির সাগর

    কাজের ছেলের ইজ্জত নিয়ে ছিনিমিনি খেলল গৃহবধু || চটির সাগর

    পাশের বাসার আন্টি চুদল আমায় || চটির সাগর

    বউ এর সেক্সি বড় দুধ ওয়ালা বান্ধবি || চটির সাগর

    আমার শ্বশুর ভুল করে আমাকে চুদে দিল || চটির সাগর

    বড় ভাবী সাথে চোদা-চুদি || চটির সাগর

    মা এবং ছেলে মিলে চোদাচুদি || চটির সাগর

    যুবতি মাকে চুদে লুচ্চা ছেলে || চটির সাগর

    পারুল ভাবী'র চোদন কাহিণী || চটির সাগর

    আমার মায়ের ফুলশয্যা || চটির সাগর

    ReplyDelete